irregular due to unavoidable circumstances of my own, hope will be back and continue soon.............. have patients for a while.

Saturday, April 28, 2012

কিছু না


যখনই আমি নিঃশব্দে তোমার সাথে হাঁটতাম তুমি জিজ্ঞেস করতে কি ভাবছো? আমি বলতাম কিছু না। যখন তোমার চোখের দিকে একদৃষ্টিতে তাকিয়ে থাকতাম, তুমি জিজ্ঞেস করতে কি দেখো? আমি কিছু বলতাম না। যখন আমি তোমার সাথে ফোনে নিশ্চুপ থাকতাম, তুমি জিজ্ঞেস করতে কি হয়েছে? আমি বলতাম কিছু না।
আমার এই ‘কিছু না’ এরও একটা মানে আছে যা তোমাকে আমি বলতে পারতাম না। এর মানে হলো, তুমি যতটা জানো আমি তোমায় তার চেয়ে অনেক ভালোবাসি। এই ‘কিছু না’ এর মানে হলো আমি তোমাতেই আমার ভবিষ্যৎ দেখি। তুমিই আমার আজ এবং আগামীকাল। এই ‘কিছু না’ এর মানে হলো আমি জীবনের কাছে কিছুই চাই না, শুধু তোমাকে ছাড়া। আমি আমার জীবনের একটা মুহূর্তও তোমায় ছাড়া ভাবতে পারিনা। এই ‘কিছু না’ এর মানে হলো যদি কোনোদিন ঘুম থেকে জেগে দেখি তুমি আমায় ছেড়ে চলে গেছো, সেইদিন সেই মুহূর্তে আমার মরন হবে......
এই ‘কিছু না’ এর মানে হলো তোমায় অনেক ভালোবাসি, আমার পাশে থেকো সারাজীবন। মনে রেখো এই পৃথিবীর কাছে তুমি হয়তো কিছুই নও কিন্তু আমার কাছে তুমিই আমার একলা পৃথিবী। আমার বেঁচে থাকার একমাত্র কারণ, তোমায় পেয়ে হাসতে শিখেছি। তোমার কাছে কান্না শিখতে চাইনা......... ভালোবাসি অনেক বেশী।

No comments:

Post a Comment