irregular due to unavoidable circumstances of my own, hope will be back and continue soon.............. have patients for a while.

Sunday, May 26, 2013

হেঁটেই চলেছি



আমার গন্তব্য অনেক দুরের পথ, আমি হাঁটছিলাম একা একা। মাঝ পথে তোমার সাথে দেখা, তুমি সঙ্গী হতে চাইলে। ভাবলাম অনেক দুরের পথ, একা পাড়ি দেওয়া আসলেই কঠিন। বললাম সবকিছুই আমার সাথে চলার সুবিধা-অসুবিধা, তবু তুমি যেতে রাজি হলে আমার রাস্তার শেষ সীমানা পর্যন্ত। পরম নির্ভরতায় আর বিশ্বাসে নিয়ে নিলাম তোমাকে আমার সাথে। তারপর কতো কথা, কতো গান, কতো হাসি, কতো প্রান, কতো মুহূর্ত, কতো ঘটনা। একসময় তুমি হাফিয়ে উঠলে, কিন্তু কি করি? পথ যে অনেক বাকি। তেমন সামর্থ্য ছিলো না আমার, পকেটে যা ছিলো তা দিয়ে একটা গাড়ি ভাড়া নিলাম। একসময় গাড়ির তেল ফুরালো, সেই সাথে আমার পকেটও। কিন্তু ততোক্ষণে তুমি গাড়ি চড়ার মজা পেয়ে গেছো, তবে আমিতো তোমায় সবসময় গাড়িতে নিয়ে চলতে পারবো না। তবে কি তোমার সাথে পথ চলা এখানেই শেষ? হটাৎ একটা গাড়ি এসে থামলো, লিফট দিতে চাইলো তোমাকে। আমাকে তুমি বলে উঠলে “তাহলে তুমি হেঁটে আসো, আমি যাই..."। আমার বলার কিছু ছিলো না...। কি বলবো, আমার তেলই তো ফুরিয়ে গেছে। তুমি চলে গেলে, আমি তাকিয়ে থাকলাম...। জানি তোমায় কখনোই পাবো না, হেঁটে হেঁটে কি গাড়ির নাগাল পাওয়া যাবে?? কখনোই না... তুমি এখন গাড়ির মানুষ আর আমি হেঁটে চলার মানুষ। তাই আজো হেঁটেই চলেছি আবারো একা একা, সেই সময়গুলো আমার বুকে সযত্নে লালন করে। তোমায় ছেড়ে কেমন করে থাকি দূরে। ভালো থেকো আমার ভালোবাসা।

No comments:

Post a Comment