irregular due to unavoidable circumstances of my own, hope will be back and continue soon.............. have patients for a while.

Sunday, December 30, 2012

এমন একজনকে ভালোবাসি


আমি এমন একজনকে ভালোবাসি যে আমার ভালোবাসা বুঝতে পারেনা। আমি একজনকে ভালোবাসি যে তার চারপাশের আনন্দ দেখে আমায় ভুলে যায়। আমি এমন একজনকে ভালোবাসি যে তার সুখের মাঝে আমাকে বিন্দুমাত্রও মনে করে না। আমি এমন একজনকে ভালোবাসি যখন আমার চারপাশের মানুষ দুঃখ দেয় তখন তাকে মনে করে। আমি এমন একজনকে ভালোবাসি আমার সুখে-দুঃখে তার জন্য মনটা ব্যাকুল হয়ে থাকে। আমি এমন একজনকে ভালোবাসি যার জন্য সারা পৃথিবী এক করতেও আমার বিন্দুমাত্র দ্বিধা হয় না। আমি এমন একজনকে ভালোবাসি যাকে না পেলে সবকিছুই দূরে সরে যায় আমার কাছ থেকে। তাহলে আমি কি শুধুই তাকে একতরফা ভালবেসেছি? নাকি আমার ভালোবাসা তার জন্য শুধুই খেলনা? যখন তার ইচ্ছে হবে আমাকে নিয়ে খেলবে, যখন তার ইচ্ছা হবে খেলে আমাকে ছুঁড়ে ফেলে দিবে? আমার হৃদয়টা কি কোন বন্দর বা স্টেশন? যখন ইচ্ছে হবে আসবে যখন প্রয়োজন ফুরাবে চলে যাবে? তারপরও মেনে নিলাম, ভালোবাসা বোধহয় এমনই হয়। ভালোবাসা তুমি মেঘ হয়ে ছুঁয়ে দিও তার মনের আকাশ, বৃষ্টি হয়ে ভিজিয়ে দিও তার মন। ভালোবাসা তুমি জোছনার নীল আলোয় আলোকিত করে দিও তার মনের আঙ্গিনা। তারা ভরা আকাশ হয়ে টানিয়ে দিও ভালোবাসার সামিয়ানা। ভালোবাসা তুমি সুখ হয়ে ভরিয়ে দিও তার অন্তর, ফুলের সুবাস হয়ে সুবাসিত করো তার হৃদয়ের প্রান্তর। ভালোবাসা তুমি ‘ভালোবাসা’ হয়েই থেকো চিরদিন, জীবন থেকে হারিয়ে ‘ঘৃণা’র মাঝে হইওনা কখনো বিলীন। তাকে ছেড়ে কেমন করে থাকি আমি দূরে। ভালো থাকুক আমার ভালোবাসা। 

No comments:

Post a Comment