irregular due to unavoidable circumstances of my own, hope will be back and continue soon.............. have patients for a while.

Sunday, October 28, 2012

উচ্ছ্বাসের ভাগীদার


আজ ঈদ, খুব আনন্দের একটা দিন। প্রতিবছর এমন দিনে তোমার আনন্দের উচ্ছ্বাসের ভাগীদার করতে আমায় তুমি তাই আমিও আনন্দে থাকতাম। তোমাকে নিয়ে আজকের এই দিনে মন খারাপ করে থাকা নিছক পাগলামী ছাড়া আর কিছুই নয় আমার তাইনা সোনু? কি করবো বলো, তুমি চলে যাবার সময় যে আমার সুখের মুহূর্তগুলোও নিয়ে গেছো সাথে করে। তাইতো যেমনই থাকি তুমি যে জড়িয়ে থাকো আমার সাথে। অন্য দিনের চেয়ে আজ তোমায় একটু বেশীই মিস করছি মনে হয়। স্মৃতির আঙিনায় শুধু একটি অস্তিত্ব কে ভীষণ অনুভব করছি। কেন তুমি এভাবে মরুভূমির বুকে ফেলে গেলে এই আমায় যাকে তুমি ভালবাসতে তোমার নিজের থেকেও বেশী। তাহলে কি এরই নাম ভালোবাসা?? আমিতো চাইনি এইভাবে কঠিন বাস্তবতার যাঁতাকলে পিষ্ট হতে প্রতিমুহূর্তে। হয়তো তোমার আশে পাশে আপন জনের অভাব নেই, যোগাযোগ করিয়ে দেওয়ার মতো শুভাকাঙ্ক্ষী যখন আছে অভাব থাকার কথাও না। তাই আমাকে নিয়ে না ভাবলেও তোমার কিছু আসে যায় না। তারপরও ওইসব আপন জনদের ভিড়েও তোমায় দিতে চাই আমার পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা। যদিও আমার কথা ভাবার, আমার শুভেচ্ছা নেওয়ার অতো সময় কোথায় তোমার!! সত্যি করে বলতো আজ কি একবারও মনে পড়েছিলো আমার কথা? একবারও কি উদাস হয়ে পড়েছিলে আমায় ভেবে? ওদের সাথে যখন কথা বলছিলে তখন একবারও কি ভুলে আমায় মনে পড়ার কথা বলেছিলে? জানি উত্তরটা ‘না’ হবে, আর ওদের কাছে প্রকাশ করার সাহসও তোমার নেই। তোমার দিনগুলো হয়ে উঠুক ঈদের আনন্দের মতোই ঝলমলে, ঈদ নিয়ে আসুক তোমার জীবনে অনাবিল সুখ আর প্রশান্তি। সেই কামনায়.........।  

No comments:

Post a Comment