irregular due to unavoidable circumstances of my own, hope will be back and continue soon.............. have patients for a while.

Friday, November 23, 2012

কিন্তু হলো না


আমার অনেক ভালো করে মনে আছে আমি একটু অসুস্থ হলেই তুমি কেমনটা করতে, পাগলের মতো হয়ে যেতে। এটা করো না ওটা করো না, ঠিকমতো ওষুধ খেয়েছো নাকি। এখন আমি অসুস্থ হলেও কেউ জানতে চায়না আমি কেমন আছি? অনেক মনে পড়ে এসব আমার কিন্তু কোন উপায় নেই। এটা খুব কষ্টকর যখন কিছুর জন্য অপেক্ষা করা হয়, কিন্তু জানি যে সেটা কোনদিন ও আমার হবে না। তবে এর থেকে বেশী কষ্টকর হচ্ছে, একমাত্র জিনিষ বা মানুষ যেটাকে কেবল আমি চেয়েছি সেটাকে ফেলে জীবনে এগিয়ে যাওয়া। তুমি আমাকে গ্রহন করনি ঠিকই তবে সেই দিনগুলোর মতো আজো আমার হৃদয়ে আছো। তুমি কি আমাকে একা মনে করছো? সত্যিই তুমি পারো বটে... আরে আমি কেন একা হতে যাবো? আমি তো তোমাকে সবসময় আমার কাছে রেখেছি। হয়তোবা তোমায় দেখতে পাইনা, স্পর্শ করতে পারি না, তবে তোমাকে অনুভব করতে পারি। অনেক কষ্ট লাগে যখন তোমাকে অনেক অনেক বেশী মনে করি কিন্তু একটা মেসেজ ও দিতে পারি না। এমন একটা সময় ছিলো যখন ইচ্ছে হলেই তোমাকে কল দিতাম আর তুমি সবসময় আমার কল এর অপেক্ষা করতে। আজো বসে থাকো অপেক্ষায় হয়তো সেটা বিদেশ থেকে আসা বা অন্য কারো কল এর। অপেক্ষা করে তাকে মেসেজ পাঠাতে গিয়ে ভুলে আমাকে দিয়ে দিয়েছিলে সেই মেসেজ, যাতে লেখা ছিলো ‘ঘণ্টাখানেক বলতে কয়দিন বুঝায় তা আমি জানি না, আমাকে নতুন করে সময় জানতে হবে’ মনে পড়ে তোমার? কি অভিমান আর কথা বলার আকুলতা ছিলো তার সাথে কথা বলার তোমার আমি আজো ভুলিনি কিছুই। ভুলিনি অফিস থেকে ফিরেই আমাকে কল দেওয়ার বদলে তাকে কল দিতে। অথচ ইচ্ছে ছিলো ভালোবাসি শুধুই তোমাকে যেমন করে এই পৃথিবীর কেউ কখনো পারেনি কাউকে ভালোবাসতে। কিন্তু হলো না আমার কোন ইচ্ছে পূরণ। তবু ভালো থাকুক আমার ভালোবাসা।  

No comments:

Post a Comment