irregular due to unavoidable circumstances of my own, hope will be back and continue soon.............. have patients for a while.

Sunday, December 9, 2012

ভালোবাসার আকুলতায়


এই সোনু তুমি কি জানো, আমি এবং তুমি আমরা দুজন দুজনকে দূরে থেকেও স্পর্শ করি সারাক্ষণ! কিভাবে? এই দেখো, তুমি এতো বোকা! আরে পাগলী যে বাতাস তোমার গায়ে লাগে, তার সাথে আমার নিঃশ্বাস মিশে থাকে। আর যে বাতাস আমার গায়ে লাগে তাতেও তেমনি করে তোমার নিঃশ্বাস মিশে রয়। দুরে গিয়েও তুমি নিজের অজান্তে আজও আমার মাঝে আছো। হ্যাঁ, আমার মাঝেই আছো তুমি। ভালোবাসার যথার্থ মূল্য দিতে শেখনি তুমি, তাই বাস্তবিকভাবেই হেরে গেছো তুমি। মানছি তোমার খুব ভালো কয়েকজন বন্ধু-বান্ধবী আর শুভাকাঙ্ক্ষী আছে, কিন্তু হয়তো একটা সময় দেখবে হাত বাড়ালে চারদিকটা কতো ফাঁকা। কষ্টের সীসারা জমতে জমতে শিলা হয়ে যাবে, অব্যক্ত যন্ত্রণায় তখন ছটফট করতে থাকবে তুমি আমার মতো। নিঃসন্দেহে বলতে পারি প্রচণ্ড আবেগে তখন আমায় তুমি, ভালোবাসার আকুলতায় ঝাপটাতে থাকবে। তখন কে আমার অভাব পূরণ করবে? নিঃসন্দেহে বলতে পারি আমি কেউ আসবে না, আর আসলেই বা আসুক। জানো সবাই ভালবাসতে জানে না। আমি আবারো পুনরুক্তি করছি অনেক গর্বের সাথে যে আমার মতো কেউ তোমাকে এতোটা ভালবাসবে না, পারবে না ভালবাসতে। আমি এমন ভালোবাসা চেয়েছিলাম লোকে আমাদের দুজনকে দেখে বলবে না ‘দেখো এদের কি সুন্দর মানিয়েছে’ বরং আমাদের দেখে বলবে ‘দেখো এদের দুজনকে অনেক সুখী মনে হয়’। কিন্তু আমি চাইলেই তো আর হবেনা, হয়তো তুমি চাওনি। তোমার ইচ্ছে শেষের প্রশংসাটা নয় প্রথমটাই। আর তাইতো তুমি হেরে গেছো বড়ো করুনভাবে। কারন তুমি দূরে যেতে চেয়ে, আমাকে দূরে সরিয়ে দিতে গিয়ে তুমি ব্যর্থ হয়েছো তোমার উদ্দ্যেশ্য পূরণে। রাগ করো না প্লিজ লক্ষ্মীটি। তোমাকে ছেড়ে কেমন করে থাকি আমি দূরে বলো? ভালো থেকো আমার ভালোবাসা। 

No comments:

Post a Comment