irregular due to unavoidable circumstances of my own, hope will be back and continue soon.............. have patients for a while.

Sunday, May 19, 2013

ক্ষমতা ছিলোনা



ঠিক নয়টি বছর আগে......
নিজেকে ধরে রাখার ক্ষমতা ছিলোনা তোর কাছে,
ক্ষমতা ছিলোনা আমারও ছোট্ট দুটি হাতে...
কেউ শুনতে পায়নি তোর আর্তনাদ...
কেউ করতে পারেনি তোকে অনুভব......
এক অস্বাভাবিক জীবনে ছিলো তোর ঘুরপাক...
শুধু আমার কানেই এসেছিলো তোর সেই ভয়ানক আর্তনাদ...
শুধু আমিই অনুভব করেছিলাম তোর স্বপ্নগুলো...
তখন আমার ক্ষমতা ছিলো না, বন্ধ ছিলো মুখ...
অন্যরকম অস্বাভাবিক ঘেরাটোপে ছিলাম আমিও...
সব তুচ্ছ করে প্রাণান্তকর চেষ্টা ছিলো তোকে ঘুরে দাঁড় করানোর...
আজ তুই স্বাভাবিক বিচরনে আর আমি সেই ঘেরাটোপে...
যখন আমার ক্ষমতা ছিলো তোকে নিয়ে বাঁচবার...
তুই অবহেলায় বা ছলনায় শরীর ডুবিয়ে রাখলি...
আত্মসমর্থনে আর স্বইচ্ছায় তোকে কেড়ে নিয়ে,
শুধু কেড়ে নিয়ে গেলো সব সুখ...
বিশ্বাসের আদালতে আপিল করে...
পথভোলা মনটা ছিলো দূরে দূরে...
আদালত অনেকদিন পর রায় জানিয়েছে...
দেউলিয়া এই আমি! হা...হা...হা।
খোলা দরজায় বসে আছি একা...
শুধু তুই নেই আর আমার পৃথিবীটায়...
ভালো থাক আমার ভালোবাসা...।

No comments:

Post a Comment