irregular due to unavoidable circumstances of my own, hope will be back and continue soon.............. have patients for a while.

Wednesday, May 29, 2013

ভাগাভাগিতে ব্যস্ত

হটাৎ করেই আবার লেখালেখি শুরু করলাম, অনেকটা নিজের অজান্তেই। অনেকদিন আগে দুটি প্রযুক্তি বিষয়ক সাইটে লেখালেখি করতাম অল্পসল্প। কিন্তু ঐ ঘটনার পর থেকে সেই উৎসাহ হারিয়ে ফেলেছিলাম, বলা যায় বন্ধই করে দিয়েছিলাম। যদিও প্রতিদিন সাইটে ঢুঁ মারতাম তবে লগইন না করেই। দীর্ঘদিন অনুপস্থিতির ফলে সাইটের নিয়ম অনুযায়ী আমার সদস্য পদ বাতিল করে দেওয়া হয়। সাধ্যমত চেষ্টা করেও সদস্যপদ উদ্ধার করতে না পেরে আবারো সাইন আপ করে সদস্য হয়ে নিলাম। মাথায় ভাবনা আসলো মাঝে মাঝে কিছু লিখি। আমিতো অন্যদের মতো প্রযুক্তিবিদ নই সেহেতু মাথায় যাই আসে তাই লিখি। লিখে ফেললাম একটি সতর্কতা মূলক পোস্ট যেটার ভিত্তি ছিল মোবাইলীয়। ঝোঁকের বশে পোস্ট করে দিলাম যথারীতি আর চলে গেলাম ঘুমরানীর কাছে। অফিসে গিয়ে সাইটে ঢুকেই টাসকি খাওয়ার মতো অবস্থা। পোস্টে মোট ভিউ পনেরো শো’র উপরে। সাইটের প্রথম পাতায় গুটি কয়েক সেরা হিট হওয়া পোস্টের মধ্যে আমারটি শোভা পাচ্ছে। ঠিক এই মুহূর্তে আমার পোস্টই হিটের দিক থেকে সেরা। খুব ভালোলাগা কাজ করছে, এতো অসাধারণ সাড়া পাবো কখনো ভাবিনি। যদিও ইতিমধ্যে আর দুএকটি সাইটে কাজ করে যাচ্ছি। আর নিজের একটি ফেসবুক পেজ রয়েছে। ভাবছি লেখার কাজ অব্যাহত রাখবো। নিতান্ত শখের বশে এবং নিজেকে ব্যস্ত রাখার তাগিদেই এই সিদ্ধান্তের অবতারণা। সাফল্য বা খ্যাতি কোনটাই আমার কাম্য নয়। কিন্তু এই খুশিটা আমি ভাগ করবো কার সাথে? কে করবে আমার এই খুশী অনুভব? যাকে আমি আমার সবকিছুর ভাগ দেয়ার উপযুক্ত মনে করেছিলাম সে এখন অন্যের সাথে ভাগাভাগিতে ব্যস্ত। তাই নিজের সাথেই করি আমি আমার সমস্ত কিছু ভাগাভাগি। নিজেকে বড়ো অসহায় আর তুচ্ছ মনে হয় ইদানিং। ভালো থাকুক আমার ভালোবাসা।

No comments:

Post a Comment