irregular due to unavoidable circumstances of my own, hope will be back and continue soon.............. have patients for a while.

Monday, May 14, 2012

একটি চিঠি এবং অতঃপর...


প্রতিদিন সকালে তোমার ডাকাডাকিতে ঘুম ভাঙ্গে আমার। ঘুম ভেঙ্গে চোখের পাতা খুলে দেখতে পাই তুমি পাশে বসে আছো। আমার মাথায় হাত বুলিয়ে দিচ্ছ। আমি মুগ্ধ হই তোমাকে দেখে। দিন দিন তোমার প্রতি আমার ভালোবাসা যেন বেড়েই চলছে। ভেজা চুলে অপরুপ সুন্দর লাগছে তোমাকে। এমনিতেই তুমি সুন্দরী, আমার চোখে তুমি পৃথিবীর সবচেয়ে সুন্দর নারী। আমি বালিশ থেকে মাথা সরিয়ে তোমার কোলে রাখি। মিথ্যা ঘুমের অভিনয় করে তোমার কোলে মাথা রেখে শুয়ে থাকি। তুমি বলে উঠো নাস্তা করতে হবে তো। আমি বলি আরেকটু ঘুমাই না। সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করি সারাজীবন যেন এভাবেই তোমাকেই কাছে পাই। তুমি সব সময় এমনই থাকবে তোমার কাছে এই কামনাই করি। প্রতিটা দিনের শুরুতে আমি প্রথম তোমাকে দেখতে চাই, পাশে চাই। জানি তুমি, তুমিও এরকম চাও।
তোমাকে কতোটা ভালোবাসি জানতে চাইলে তার সঠিক উত্তর আমি দিতে পারিনা। তোমার প্রতি আমার ভালোবাসার প্রকাশ ভাষায় প্রকাশ করা সম্ভব না। আমি যখন ঘরের বাইরে থাকি তখন সারাক্ষন তোমার কথা চিন্তা করি। তুমি বাসায় একা একা কি করছো, তোমার মন খারাপ কিনা, ভয় লাগছে কিনা, বারান্দায় হাঁটাহাঁটি করছ কিনা, আমার পথ চেয়ে বসে আছো কিনা এই সব চিন্তা ভাবনা। বাসায় ফিরলে দরজা খুলেই যখন আমাকে বুকে জড়িয়ে ধরো তখন খুব শান্তি পাই। শরীরের সব ক্লান্তি দূর হয়ে যায়। কি মধুর আমাদের সম্পর্ক তাইনা???
আমার যত অভিমান তোমাকে ঘিরে। মাঝে মাঝে তোমার সাথে মিথ্যা রাগ করি অভিমান করে থাকি, জানি তোমার তখন অভিমান হয় রাগ হয় কিন্তু ভয়ে আমাকে কিছু বলতে পারোনা। তুমি তখন চিন্তায় পরে যাও আসলেই কি তুমি আমায় বুখতে পারোনা। তুমি আমাকে তুমি ঠিকই বুঝতে পারো। সত্যি কথা বলতে কি তোমার সাথে ঝগড়া করতে আমার ভালো লাগে। ইচ্ছে করেই তোমার সাথে দুষ্টুমি করি। ঝগড়ার পর যখন সব ঠিক হয়ে যায় তখন সব কিছু নতুন নতুন লাগে। তোমার কিছু কিছু দিক খুব ভালো লাগে এই যেমন, তোমার সাথে ঝগড়া হলে তুমি কতো কিছুই না করো আমার রাগ ভাঙ্গানোর জন্য, জানো তোমার কোন দোষ নেই তার পরেও। তখন আমি বুঝতে পারি তুমি আমাকে অনেক ভালোবাসো। তাই ইচ্ছে করেও তোমার উপর বেশীক্ষণ অভিমান করে থাকতে পারি না। তোমার একটা শর্ত এই যে, যত বড় ঝগ্রাই হোক তুমি ঘর থেকে বাইরে যেতে পারবে না, যদি যাও তাহলে আমিও পিছু পিছু যাবো। মাঝে মাঝে খুব হাসি পায় আমার পাগলী আমার।
সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করি আমাদের এ বাঁধন কোনদিনও যেন ছিঁড়ে না যায়।
কিন্তু আজ এসে আমি কামনা করি ‘তোমাদের’ সব বাঁধন যেন অটুট থাকে।

No comments:

Post a Comment