irregular due to unavoidable circumstances of my own, hope will be back and continue soon.............. have patients for a while.

Thursday, September 6, 2012

প্রতিশ্রুতি রক্ষা

ভয় পেওনা, আমি আছি বেঁচে। তাই তোমাকে নিশ্চিন্ত করতেও পারলাম না বলে দুঃখিত। মরণটা আমার হাতে নেই, থাকলে অবশ্যই তোমাকে নিশ্চিন্ত করে দিতাম চিরদিনের জন্য। কোন আশঙ্কা তোমার মনে উঁকি দেওয়ার সুযোগ দিতাম না। অনেকদিন ধরে অসুস্থ আছি যদিও কিন্তু হটাৎ করে এর পরিমান এতো বেড়ে যায়, আর পারছিলাম না। অন্যদিকে যাঁদের বদান্যতায় এই পৃথিবীর সাথে আমার দেখা তাদের অসুস্থতা। আর তার সাথে যোগ হয়েছে আমার সেই পুরনো ঝামেলাগুলো। সবকিছু মিলিয়ে পরিস্থিতি এতো খারাপের দিকে মোড় নিয়েছে কি করবো ঠিক বুঝে উঠতে পারছিনা। না ভেবনা, তোমার কোনও করুনা বা সহানুভূতি চাইছি। তুমিতো আমাকে ছেড়েই দিলে আমার মতো চলতে, তাই চলছি আমি। পরিনতি বা ফলাফল যাই হোকনা কেন তুমি শুধু দেখেই যাবে। একটা সময় মনে হতো প্রতিটি মানুষের একটা সময়ে নির্ভরশীলতার খুব দরকার, আর সেটা অসুস্থতার সময়। এখন মনে হয় না কাউকেই আমার দরকার নেই। একা একাইতো সব ধরণের সময় পার করতে পারছি, নাইবা থাকলো কেউ পাশে প্রতিশ্রুতি দিয়েও। চাহিদা, বিনিময় আর স্বার্থের এই পৃথিবীতে কয়জনই পারে প্রতিশ্রুতি রক্ষা করার মানসিকতা ধরে রাখতে।  আর তুমি তো তাদের চাইতে ব্যতিক্রম হতে পারোনা, তাইনা??? 

No comments:

Post a Comment