irregular due to unavoidable circumstances of my own, hope will be back and continue soon.............. have patients for a while.

Monday, October 22, 2012

পুরনো স্বপ্নগুলো


একটু একটু করে মানুষের জীবন বদলে যায়, মানুষ যায় বদলে যেমনি করে তুমি বদলে গেলে। কিন্তু আমি কেন পারিনা আমার জীবনটাকে বদলে দিতে? কেন তোমার মতো আবারো একটা রঙ্গিন স্বপ্নের স্পর্শে যেতে পারিনা আমি, কেন বদলাতে পারিনা রঙ্গিন স্বপ্নের মতো করে আমার জীবন। কেন আমি কারো অনুভূতিগুলোকে মূল্য দিতে পারিনা এখন, যেমনি করে তুমি দিতে শুরু করেছিলে আবার আমারই বর্তমানে। তবে তুমি জানো না কতবার যে আমি কল্পনা দিয়ে আমার স্বপ্নগুলোকে জীবিত করতে চেয়েছি, তা শুধুই আমি জানি। কিন্তু ব্যর্থ হয়েছি বারবার কারণ মৃত স্বপ্নগুলোকে আমি নতুন প্রান দিতে পারিনি। আসলে আমার কাছে তোমার যে স্বপ্নগুলো রয়ে গেছে সেগুলো কেমন জানি নিষ্ঠুর হয়ে গেছে। শুধুই আমাকে কষ্ট দেয় একটুও আনন্দ দেয়না। বারবার আমাকে পরাজিত করে সেই কান্নাতে নিয়ে গিয়ে। হয়তো তোমার সাথে সাথে তোমার স্বপ্নগুলোও আমাকে ঘৃণা করতে শুরু করেছে। কিন্তু কেন এমন? কেন পরিবর্তনের এক আচমকা স্পর্শ আমাকে বদলে দেয়না, কেন এখনও আমাকে সেই পুরনো স্বপ্নগুলো আর স্মৃতি আঁকড়ে ধরে থাকতে হচ্ছে? অথচ তুমি নিজেকে সময়ের তালে তালে বদলে নিয়ে দিব্যি আছো আর......। কিন্তু একদিন তুমিও কাঁদবে আমার জন্য যেমন করে কাঁদি আমি, তুমিও একদিন অনুভব করবে আমাকে যেমনি করে প্রতিনিয়তই করি আমি। ভালো থাকুক আমার ভালোবাসা।

No comments:

Post a Comment