irregular due to unavoidable circumstances of my own, hope will be back and continue soon.............. have patients for a while.

Wednesday, November 14, 2012

একাকীত্বে ভরপুর


যখন তোমায় নিয়ে ভাবতে বসি তখন আমার পৃথিবীটা যেন সেখানেই থমকে যায়। মনে একটা প্রশ্ন জাগে তুমি কি সেই তুমি যার জন্য আমার অস্তিত্ব বিলীন করে দিতেও দ্বিধা করিনি আমি? ভাবতেই অবাক লাগে কি পেয়েছ তুমি আমায় এভাবে অবিরাম কষ্টের সাগরে ভাসিয়ে? হয়তো অনেক কিছুই নয়তো কিছুই নয়। আচ্ছা আদরি, বলতো তুমি কি পারবে অন্য কাউকে খুশী করতে? মনে হয় পারবে, তা না হলে কি আমার হাতটি ছেড়ে দিলে অন্য হাত ধরবে বলে। তা না হলে কি আমায় বলতে পারলে ‘তুমি আমার জীবন থেকে সরে যাও’, তাও একবার নয় এক সঙ্গে কয়েকবার। জানো তুমি চলে যাওয়ার পর এখন সব কিছুই অচেনা মনে হয়। কাউকেই আর সহজে বিশ্বাস করতে পারি না, হাসতেও পারি না আগের মতো। নীরবতা আর একাকীত্বে ভরপুর আমার এই জীবন। কারো সাথেই কোন ধরণের অনুভুতি শেয়ার করতে পারিনা, পারিনা মনের কথাগুলো প্রকাশ করতে। কে বুঝবে আমার অনুভুতি বলো যেখানে তুমিই বুঝলে না। চারপাশটা এখন শুন্য ভুমি ছাড়া আর কিছুই মনে হয়না। তোমার স্মৃতিগুলো প্রতিনিয়তই আমার মনের কোনে ভিড় করে আমাকে অশ্রুসিক্ত করে দেয়। তবে ভেবো না হয়তো আর বেশীদিন তোমার জন্য কান্না করতে হবেনা। কারণ খুব কাছ থেকেই দেখছি কিভাবে জীবন প্রদীপ নিভে যাচ্ছে ধীরে ধীরে। সত্যিই খুব মিস করছি, করবো তোমায়। আচ্ছা একটা কথা বলবে কিভাবে এতো তাড়াতাড়ি স্মৃতির পাতা থেকে তোমার অতীতকে মুছে ফেলতে পেরেছো তুমি? এতোটা স্বার্থপর কিভাবে হয়ে গেলে সেই তুমি? ও বিরক্ত হচ্ছ, আচ্ছা বিরক্ত করবো না আর। ভালো থেকো, ভালো থাকুক আমার ভালোবাসা।

No comments:

Post a Comment