irregular due to unavoidable circumstances of my own, hope will be back and continue soon.............. have patients for a while.

Thursday, November 22, 2012

রিলেশান ব্রেক-আপ


ভালোবাসা কি খেলনা?? ইচ্ছা হলো খেললাম, ইচ্ছা হলো ভেঙ্গে দিলাম?? অনেকেই বলতে শুনি, ওর সাথে ব্রেক-আপ করে ফেলবো, ওর সাথে আর রিলেশান রাখবো না। যেন এইটা একটা শখ, ব্রেক-আপ করতে পেরে এরা গর্ব বোধ করে বুকে। আমার প্রশ্ন, আজ যদি এমন ভাবা হয় তবে রিলেশানে কেনো জড়ানো? কেনো এতোদিন ধরে সেটা বয়ে আনা? আজ বলে আমার এই সমস্যা, ওই সমস্যা... এই কারনে রিলেশান রাখবো না। তাহলে সেদিন কেনো ভাবা হয় নাই, যেদিন মুখ দিয়ে ভালোবাসি কথাটা উচ্চারিত হয়েছিলো? সবকিছু জেনেশুনে সম্পর্কে জড়ানোর পরও মূর্খের মতো বলে বসে এতকিছু আগে বুঝিনাই। না বুঝার কি আছে?? ভালোবাসা তো ঠিকই বুঝে। কেন একটা মানুষের কাছে থেকে এইভাবে তার পৃথিবীটা কেড়ে নেয়া? কেন তাকে আমৃত্যু একটা যন্ত্রণার জীবনে ঠেলে দেয়া? একটা মানুষকে হাসানো অনেক কঠিন কিন্তু কাঁদানো অনেক সহজ, কাঁদানোতে তো কোন মহত্ত্ব নেই। এক একজন তো স্বার্থপরের মতো বলেই বসে আমি সরে গেলে ওর জীবন সুন্দর হবে। আসলে কি তাই হয়?? কখনো কি ভোলা যায় তাকে শত চেষ্টা করে? হ্যাঁ পারে যারা ভালোবাসার নামে দিনের পর দিন অভিনয় করে যায় অথবা নতুন কাউকে তার জীবনে পেয়ে লালায়িত হয় তারাই। কিন্তু ওই মানুষের সাথে সম্পর্কের আগের সময়ে কি তাকে ফিরিয়ে দেওয়া যায়? ভালোবাসায় কোন রিপ্লেসমেণ্ট হয় না, যারা হয় ভাবে তারা ভুল ভাবে। এদের মধ্যে শিক্ষার আলো থাকলেও নৈতিকতা নেই বিন্দুমাত্র। মানুষ ভুল করবে এটাই স্বাভাবিক, তাই বলে একজন ভুল কিছু করেছে বলে তাকে ছেড়ে চলে যেতে হবে!! ভুলগুলো কি শুধরে দেয়া যায় না? জানি আমার প্রশ্নের কোন উত্তর এদের জানা নাই, কারন এটাই আধুনিকতার ফ্যাশন। কিন্তু আমার কথা হলো, কাউকে ভালবাসলে ভালোবাসার মতোই বাসবো। চিরদিন যদি ভালবাসতে পারি তাহলে ভালবাসবো, তা না হলে ভালোবাসার দরকারই নেই। ভালোবাসা তো আয়না না, একটা ভেঙ্গে গেলো আরেকটা কিনে নিলাম। কি অদ্ভুত মানুষের ভালোবাসা!!! ভালো থাকুক আমার ভালোবাসা। 

No comments:

Post a Comment