irregular due to unavoidable circumstances of my own, hope will be back and continue soon.............. have patients for a while.

Saturday, November 24, 2012

রাতগুলো দুর্বিষহ


খুব দেখতে ইচ্ছে করছিলো  তাকে আজ সারাটা দিন। ছবিতে নয়, বাস্তবে দেখতে ইচ্ছে করছিলো। কিন্তু তাকে নিয়ে আমার অন্যান্য ইচ্ছাগুলোর মতো এই ইচ্ছা টাও পূরণ হবার নয়, সে অনেক কষ্ট করে আমাকে দূরে সরিয়েছে তাই যাই না তার সামনে। ঘড়ির কাঁটা দুই টা ছুঁই ছুঁই করছে, কম্পিউটার নিয়ে বসে আছি, কাজ করতে ইচ্ছে করছে না আজ। সেলিন ডিওনের সেই বিখ্যাত গানটা বাজছে every night in my dream i see you i feel you that is how i know you go on’ আমার চোখের কোনায় আবার সেই অবাধ্য পানি জমে আছে। সে চলে যাবার পর থেকেই এই পানির কোন নিশ্চয়তা নেই কখন যে গড়ায়। আগে আমার রাতগুলো ছিল স্বপ্নময় আর এখনকার রাতগুলো দুর্বিষহ। আগে তার সাথে রাতের বেলা কথা বলে মোবাইল আর কান গরম করে ফেলতাম, অনেকসময় অতিরিক্ত ব্যাটারি লাগিয়ে কথা বলতে হতো। আর এখন মোবাইল কোথায় থাকে খেয়ালই থাকে না, কোন এক জায়গায় পড়ে থাকে হয়তো। প্রতিরাতেই তার কথা ভাবি, কখন কি বলেছে কখন কি করেছে এসব। আমি যখন এসব হারানো দিনগুলো নিয়ে ভাবি তখন হয়তো সে নতুনের সাথে বিনিময় করতে করতে ক্লান্ত হয়ে ঘুমায়। তার সাথে কাটানো দিনগুলোর কথা ভাবতে ভাবতে কখন যে গাল বেয়ে অশ্রু ঝরে যায় টের পাই না। কতো যে ভুল করে ফেলি তার কথা ভেবে অন্যমনস্ক হয়ে গিয়ে। সবাই বলে মন থেকে তাকে মুছে ফেলতে। কিন্তু কিভাবে মন থেকে মুছে ফেলবো তাকে?? আমি তো আর রোবট বা কম্পিউটার নই যে চাইলেই তাকে মুছে ফেলতে পারবো বা রিসেট কিংবা ফরম্যাট দিতে পারবো। আমি তো মানুষ। আমি কি পারি এই মনটা ছিঁড়ে ফেলে দিতে, নাকি সম্ভব? এর শেষ পরিনতি তো মৃত্যু দিয়েই হবে। ভালো থাকুক আমার ভালোবাসা। 

No comments:

Post a Comment