irregular due to unavoidable circumstances of my own, hope will be back and continue soon.............. have patients for a while.

Tuesday, December 11, 2012

পাগল আর পাগলি


সোনু, মনে কি পড়ে? একটা সময় তুমি আমার প্রতিটা মিনিট, প্রতিটা সেকেন্ডের খোঁজ নিতে চাইতে। পাগল হয়ে যেতে কি কি করলাম আমি সারাদিন, তা জানার জন্যে। তখন আমি মুচকি হেসে শুধু বলতাম, পাগলি একটা। জানো? তোমার এই পাগলামির জন্যই আমার মন জয় করে নিয়েছিলে তুমি। অবশ্য তোমার একটাই কথা ছিল, একটাই যুক্তি... পাগলি তো পাগলরেই ভালবাসবে। তুমি বলতে আমার মধ্যেও নাকি যথেষ্ট পরিমানে পাগলামি করার বাতিক ছিল। স্বতঃস্ফূর্ত খেয়ালিপনায় ভরে ছিল আমাদের অন্তর সারাক্ষণ। হটাৎ কি হল... তুমি বদলে যেতে শুরু করলে, যে তুমি আমায় জিজ্ঞ্যেস করতে ‘তুমি বদলে যাবে নাতো কখনো? আমার কি হবে যদি তুমি বদলে যাও!’ একটু ঝগড়া হলেই তুমি শঙ্কিত হয়ে জিজ্ঞ্যেস করতে আমি সত্যি বদলে থাকতে পারবো কিনা। সেই তুমি আজ নিজেই বদলে গেছো, একবারও ভেবে দেখোনি তোমার এই পাগলটার কি হবে তোমাকে ছাড়া। শুধু তোমার জন্য বদলাতে চাইনি নিজেকে, শুধুই তোমার জন্য। কিন্তু আজ তো তুমি পরোয়াই করো না আমায়, আমি বদলালাম কি নাইবা বদলালাম তাতে তোমার কিছুই যায় আসে না আর। তাই নিজেকে বদলাতে চাই আমি...... কিন্তু পারি না তো। যদিও প্রানপনে চেষ্টা করে যাচ্ছি তবু পারি না নিজেকে বদলে ফেলতে, কি করে বদলাই বলো? আমি তো নিজেকে নিজেরই মনে করিনা, আমি তো তোমারই সেই পাগল। যদি কখনো ফিরে আসো, তোমার সেই পাগলটাকে আর পাবে কিনা জানি না। মাঝে মাঝে খুব ভয় করে, এসে যদি দেখো আমি বদলে গেছি... তুমি কষ্ট পাবে না তো? কষ্ট দিতে চাই না তোমায় তবু চেষ্টায় থাকবো নিজেকে বদলে ফেলার। কারন আমি চাইনা আমাকে আর কেউ ‘পাগল’ বলে ডাকুক তোমারই মতো করে। তোমার বিকল্প হিসাবে চাইনা কাউকে আমি। তোমায় ছেড়ে কেমন করে থাকি আমি দূরে, ভালো থেকো আমার ভালোবাসা।

No comments:

Post a Comment