irregular due to unavoidable circumstances of my own, hope will be back and continue soon.............. have patients for a while.

Wednesday, December 12, 2012

আজ ১২-১২-১২


আজ ১২-১২-১২ , অনেকেই এই দিনটাকে স্মরণীয় করে রাখার জন্য বিশেষ কিছু করার পরিকল্পনা করেছে। কিন্তু আমার কিছুই করার ইচ্ছা নেই। আমি শুধু উড়াল দিতে চাই না ফেরার দেশে। অন্তত নিজের জন্য না হোক কারো জন্য স্মরণীয় হয়ে থাকবে দিনটা। আজ বিধাতাকে বড্ড বেশী মনে পড়ছে, আমাকে কি শুধুই ব্যর্থ হবার জন্য তিনি ধরনিতে পাঠিয়েছেন? না হতে পারলাম কারো আদর্শ সন্তান, না গাইতে পারলাম বিধাতার জয়গান। না দিতে পারলাম কারো ভালোবাসার আদর্শ পরিনতি। আমার উড়াল দেওয়ার সংবাদ যারা জানবে তারা যেন তাকে(আদরি) বলে দেয় আমি আর তাকে দেখতে চাইনি। বলে দেয় যে, আমার জীবনের আর কোন মানে ছিলো না। আরও জানিয়ে দেয় যে আমি তাকে সারাক্ষণ ভালবেসেছি, তার সব ঘৃনাকে ভালোবেসে তাকেই ধারন করেছি এই বুকে। তাকে যেন বলে দেয় তার বিশ্বাসঘাতকতা আজ আমার এই হাল করেছে। আমি কান্না করিনি, মানুষ আমায় দেখে কান্না করেছে। এটাও জানিয়ে দেয় যে আমি তাকে আর মিস করিনি। তবে একটা অনুরোধ ছিল, এসব বলার সময় যে আমার চোখে জল ছিল তা তাকে যেন না বলে। কখনো নিজেকে অতোটা বিশ্বাস করিনি যতোটা বিশ্বাস করেছিলাম তাকে, এতো অপেক্ষা তো নিজের নিঃশ্বাসের জন্যও করিনি যতটা তার জন্য করেছিলাম। আমি তাকে অনেক ভালবেসেছিলাম আর তাই তার প্রতি আমার দুর্বলতাও ছিল অনেক, সেই দুর্বলতার সদ্ব্যবহারই করেছে সে। ঐভাবে যদি কোন শত্রুকে ভালোবাসতাম তাহলে আজ সেই শত্রুও আমার সাথে সারা জীবন কাটানোর জন্য রাজি হয়ে যেতো কিন্তু সে হলো না আমার সাথে সারা জীবন থাকতে রাজি। ভালো থাকুক আমার ভালোবাসা। 

No comments:

Post a Comment