irregular due to unavoidable circumstances of my own, hope will be back and continue soon.............. have patients for a while.

Thursday, December 20, 2012

সেই নোংরা ষড়যন্ত্র


হারানো কিছু স্মৃতি নিয়ে চলার শেষ শক্তিটুকু নিয়ে কিছু লিখতে বসেছি। সেই কবে অপেক্ষার প্রহর আরম্ভ হয়েছে, দিন গুনছি কবে শেষ হবে এই নিথর সময়ের। দিন দিন অসাড় হয়ে পড়ছি, চলার শেষ শক্তিটুকুও হারিয়ে ফেলেছি বোধ করি। জানিনা এই পথে কতোটুকু বাধা, কতোটুকু অমসৃণ এই পথ। পাড়ি দিতে হবে এই পথ তাই ক্ষীণ আশা নিয়ে, বিন্দু পরিমান সাহস ও একমুঠো ভালোবাসা আর হাজারো কষ্ট নিয়ে চলেছি আমি। চোখের জলও যেন শুকিয়ে গেছে, কাঁদতে পারি না আর আমি। বুকের পাঁজরগুলো সঙ্কুচিত হয়ে আসছে ক্রমেই, মনে হয় ভেঙ্গে যাবে এখনি। এক প্রকার চাপা কষ্ট চেপে ধরে রেখেছে আমাকে। বড়ো শুন্য মনে হয় নিজেকে, তাই আঁকড়ে আছি পরম ভাবে এই শুন্যকেই। অনেকটা ভালোবাসি তোমায়। হয়তো তোমার থেকে একটু বেশী অথবা একটু কম তবে আমার জীবনের চেয়ে অনেক অনেক বেশী। হটাৎ বিনা মেঘে বজ্রপাতের মতো আমার আকাশে বজ্রপাত হলো। ঝড় শুরু হলো রুপকথার দানবের মতো। যে ঝড়ের ষড়যন্ত্রে তোমারও প্রত্যক্ষ ইন্ধন ছিলো। বারবার শুধু জানতে ইচ্ছে করে এইভাবে চলে গিয়ে আসলেই কতোটা সুখ এসেছে তোমার? আর লাভ? আদৌ কি হয়েছে তোমার? আদৌ কি পেরেছো সব মন থেকে ফেলে দিতে? যদি এইসব প্রশ্নের উত্তর ‘না’ হয় তবে কেন সেই নোংরা ষড়যন্ত্রে নিজেকে অবগাহন করিয়েছিলে তুমি? কেন আবারো সেই নিজের সব গোপন করে আবারো নতুনের সাথে পরিচিত হওয়া? তোমার প্রস্থান যেন ঠিক এ রকমই...... ‘যে চলে যেতে চায় তাকে যেতে দাও, সে যদি কখনো ফিরে আসে বুঝবে সে তোমার আর যদি ফিরে না আসে বুঝবে সে কখনোই তোমার ছিলো না’। তুমিও এমন করে বলতে আমায়, মনে পড়ে তোমার? যে কথা তুমি আমায় শুনাতে সেই কথাই তুমি আজ বাস্তবায়ন করে গেলে। কিন্তু তোমায় ছেড়ে কেমন করে থাকি আমি দূরে, ভালো থেকো আমার ভালোবাসা। 

No comments:

Post a Comment