irregular due to unavoidable circumstances of my own, hope will be back and continue soon.............. have patients for a while.

Tuesday, February 5, 2013

একটা সময় ছিলো


একটা সময় ছিলো যখন আমি ফেসবুকে থাকতাম আর অজানা আতঙ্কে আমার বুকের ভেতরটা কেঁপে উঠতো, এই বুঝি আমি দেখে ফেললাম আমার কাছে থেকে লুকিয়ে তোমার সেই কাণ্ডগুলো। এই বুঝি আমি কমেন্ট করে বসলাম, এই বুঝি তোমাকে একটা ম্যাসেজ করে বসলাম। যতক্ষণ ফেসবুকে থাকতাম তোমার প্রোফাইল থেকে দূরে থাকতে চেষ্টা করতাম। কিন্তু পারতাম না, আর পারতাম না বলেই আমাকে দেখতে হয়েছে ভালোবাসার সেরা বেঈমানি। তোমার কোন আপডেট দেখলেই বুকটা ধক করে উঠতো। ভয়ে ভয়ে আপডেট চেক করতাম, তারপর তোমার খোঁজ নিতাম। পরে জানলাম তুমি আরেকটা প্রোফাইল করে নিয়েছো ওই উদ্দ্যেশে। তারপরও কোনদিন ম্যাসেজ করিনি, যোগাযোগের চেষ্টা করিনি তোমার সাথে। হয়তো আর কখনোই করবোও না, যদি তুমি নিজ থেকে যোগাযোগ না করো। যখনই যোগাযোগ করতে চেয়েছি, কোথায় যেন বাধা পেয়েছি। হয়তোবা আমার অতিরিক্ত egostic মনই বাধা দিয়েছে। জানিনা তুমি আমার এই সাইটের ভিজিটর কিনা, তারপরও তোমার উদ্দ্যেশে লিখছি। অনেকদিন কথা হয়না তোমার সাথে, কেমন আছো তুমি? আমি আমার নিয়তি মেনে নিয়েছি, মেনে নিয়েছি তুমি জোর করে যেরূপ জীবন যাপনে বাধ্য করলে আমায়। তবু জোর করে কোনকিছু মেনে নিতে বাধ্য করলে তার ফলাফল কেমন হয় বোধকরি তুমি খুব ভালো করেই জানো। আমাকে ছেড়ে তুমি কতোটুকু সুখে আছো তা জানি না, তবুও ভাবনায় মাঝে মাঝে উঁকি দিয়ে দেখি অদ্ভুত সুখেই আছো। খিল খিল সেই হাসি আজো আছে, থাকুক। ভালোবাসাকে ভুলে গেছো কিন্তু কবর দিতে পারো নি। হয়তো তুমি লেখাটি তুমি পড়ছো, পড়ার পরও না পড়ার ভান করে এড়িয়ে যাবে। তুমি আর সেই তুমি নেই। সময় বদলে গিয়েছে, বদলে গিয়েছে তোমার জন্য পৃথিবীর ভালোবাসা। শুধু বদলাইনি আমি আর তোমার প্রতি আমার ভালোবাসা। তোমায় ছেড়ে কেমন করে থাকি আমি দূরে। ভালো থাকুক আমার ভালোবাসা।

No comments:

Post a Comment