irregular due to unavoidable circumstances of my own, hope will be back and continue soon.............. have patients for a while.

Friday, May 3, 2013

বেমানান কাপল


ফর্সা ও হ্যান্ডসাম একটা ছেলের সাথে
কালো, চাপা ভাঙ্গা একটি মেয়ে!
কিংবা খুব সুন্দরী একটি মেয়ের সঙ্গে
বোকা বোকা চেহারার একটি ছেলে!
সবার চোখে একদম বেমানান কাপল!
আমি কিন্তু খুব আগ্রহ নিয়ে দেখি এই ‘বেমানান’ কাপলদের,
আমার মতে আমাদের কাপলটিও ছিলো বেমানান।
কি প্রবল ভালোবাসা নিয়েই না একজন আরেকজনের দিকে তাকায়!
যেন তার সঙ্গীটিই রাজকুমার কিংবা রাজকুমারী।
পুরো দুনিয়ার কটাক্ষ তুচ্ছ করে
কতো যত্নেই না সঙ্গীর হাত আঁকড়ে ধরে রাখে!
যেন সবাই যা বলে বলুক না,
আমি তো বলছি ‘ভালোবাসি, শুধু তোমাকেই’।
কি যে চমৎকার লাগে সেই অনুভুতি.........
বেমানান কাপলগুলো মনে করিয়ে দেয় যে,
পৃথিবীতে আসল ভালোবাসা বলে অবশ্যই কিছু আছে...
সব ভালোবাসা শরীর কিংবা চেহারাকে ঘিরে আবর্তিত হয় না।
কিংবা যোগ্যতা বা অন্য কিছুর ধার ধারে না বলেই
এখনো অনেক সত্যিকারের ভালোবাসা আছে।
আর সেই বেমানান কাপলগুলোর কেউ একজন যখন ভাবে
জীবনের সবচেয়ে বড়ো ভুলটাই সে করে ফেলেছে
ঠিক তখনই ভালোবাসার গায়ে কলঙ্ক লাগে।
তবু আমার মতো অনেকেই প্রতারিত বা প্রত্যাখ্যাত
হয়েও চিরদিন হৃদয়ে পুষে রাখে সেই তৃষ্ণা......
তোমাকে ছেড়ে কেমন করে থাকি আমি দূরে।
ভালো থাকুক আমার ভালোবাসা।

No comments:

Post a Comment