irregular due to unavoidable circumstances of my own, hope will be back and continue soon.............. have patients for a while.

Friday, November 16, 2012

আমি দেখেছি


প্রেম ভালোবাসা আমাকে কখনোই টানতো না, কারো মিষ্টি কথা আমার উপর কোন প্রভাব ফেলতো না। বরাবরই এই ব্যাপারটাকে উপেক্ষা করে আসছিলাম আমি। তারপরও তোমাকে ভালবেসেছিলাম কারন তোমাকে কোন প্রভাব ফেলতো না, তারপরও তোমাকে ভালবেসেছিলাম কারন তোমাকে আর সবার মতো মনে হয় নাই আমার। তোমাকে special একজন মনে করেছিলাম, আলাদা কিছু স্বাতন্ত্র্য লক্ষ্য করেছিলাম তোমার মধ্যে। আমি দেখেছি আমার জন্য তোমার মনে সীমাহীন ভালোবাসা, দয়া, করুনা, মায়া-মমতা। আমার খুশীতে তোমাকে খুশী হতে দেখেছি, আমার কষ্টে তোমাকে কষ্ট পেতে দেখেছি। আমার সমস্যায় তোমাকে বিচলিত হতে দেখেছি, আমার দুঃসময়ে তোমাকে উৎকণ্ঠিত হতে দেখেছি। আমার জন্য অধীর আগ্রহে তোমাকে অপেক্ষা করতে দেখেছি, কাছে পেয়ে তোমার চোখে খুশির ঝলক দেখেছি। কিন্তু সময়ের সাথে সাথে এগুলো সব বিলীন হয়ে যেতেও দেখেছি, আমার প্রতি তোমার নিদারুণ অবহেলা অনুভব করেছি দিনের পর দিন। তোমার কাছে বারবার আকুতি জানিয়েও প্রত্যাখাত হয়েছি। দিনে দিনে তোমার কাছে হয়ে গেছি বোঝা, বেড়েছে আমার দীর্ঘশ্বাস। অনিচ্ছাসত্ত্বেও তোমার কাছে আমি হয়ে উঠলাম পথের কাঁটা। যাকে ভালোবাসি তার কাছে বোঝা হয়ে থাকার চেয়ে বড় pain এই পৃথিবীতে বুঝি আর নেই। তাই কতগুলো অনাখাঙ্কিত ঘটনার পর তোমার জীবন থেকে সরে গিয়ে তোমাকে মুক্তি দিলাম অবশেষে, যার জন্য তুমি ছটফট করছিলে দিনরাত। না আদরি আমি ভালো নেই তুমি ছাড়া, ভালো থাকতে আমি পারিনা। আমার এই অসহ্য কষ্টগুলো তোমাকে বলতেও পারছি না, কিন্তু তোমাকে ফিরে পাওয়ার আকুতিও করি না। কারন এই তোমাকে আমি কোনদিনই আমি চাইনি, তুমি আর কখনো সেই তুমি হতে পারবেনা। জানিনা আমাকে ছাড়া কেমন কাটছে তোমার দিনগুলো, তবে যতটুকু জানি তুমি বেশ ভালোই আছো আমাকে ছাড়া। হয়তো একটু কষ্ট সেইদিন তুমিও পাবে, যেদিন বুঝতে পারবে তুমি এমন একজনকে হারিয়েছো যে তোমাকে সত্যিই অন্তরের গভীর থেকে ভালবেসেছিল। ভালো থাকুক আমার ভালোবাসা। 

No comments:

Post a Comment