irregular due to unavoidable circumstances of my own, hope will be back and continue soon.............. have patients for a while.

Thursday, November 15, 2012

প্রয়োজন মেটাতে


আসছে সেই ২৪শে ডিসেম্বর, আমার জীবনের সবচাইতে কালো দিন। গত বছর এইদিনকে ঘিরে তোমারও এমন মন্তব্য ছিল। খুব সহজ ভাবে বলে ফেলতে পেরেছিলে আমাকে সরে যেতে। মনে পড়ে তোমার? দিনটি খুব সম্ভবত শনিবার ছিল। তার আগের দিন তোমার সাথে আমার তুমুল ঝগড়া হয় তোমার নবগঠিত সম্পর্ক নিয়ে। যদিও তুমি মুখে সব অস্বীকার করেছিলে, তোমার নাম্বার সে জানেনা, তোমার সাথে তার কোনদিন কথা হয়নি। এমনও বলেছিলে তুমি এতোটা নিচে নামোনি যে তুমি তার সাথে যোগাযোগ করবে ফেবু ছাড়া। অথচ তোমার মোবাইলে তুমি তার নাম্বার সেভ করেছিলে খুব সযতনে। কারো বুঝার উপায় নেই তোমার মোবাইল পেলেও। যাইহোক সে সম্পর্কে নতুন করে আমার বলার কিছুই নেই আজ। খুব আশ্চর্য লাগে কিভাবে পারো তোমরা এমন করতে! ঠোঁটে রাখবে একজনকে আবার মনের আঙ্গিনায় খেলতে দিবে আরেকজনকে। আমি জানতাম তুমি একদিন না একদিন আমার সাথে এমন ধংসাত্মক আচরণ করবে। কারণ তোমার মন ব্যভিচারি স্বভাবের, সেটাকে নিয়ন্ত্রন করার কোন ইচ্ছেই তোমার ছিল না। আজ আমার বলতে ইচ্ছে করছে আসলেই তুমি আমার কাছে এসেছিলে তোমার প্রয়োজন মেটাতে, যেটাকে বলা যায় আপদকালিন সময়ের জন্য। হ্যাঁ দিয়েছিলে অনেক আমাকে অস্বীকার করতে পারবো না কখনোই। আবারো বলছি সেই অতীতের মতোই, আমার মতো নষ্ট এক মানুষের যা পাওয়ার কথা ছিলোনা তার সবটুকুই তো বটেই বরং অনেক অনেক বেশী প্রাপ্তি ছিল আমার। আমাকে ঘিরে মেয়েদের ভিড় না থাকলেও তোমাকে ঘিরে পুরুষদের ভিড় সবসময়ই ছিল। তবে আমার একটা দৃঢ় বিশ্বাস ছিল যে তুমি কখনোই এই ভিড়ের প্রলোভনে পড়বে না। কিন্তু না সবই ভুল, সব ভুল প্রমানিত করে আমার এই বিশ্বাস ভাঙতে তোমার একটুও বুক কাপেনি। বরং দিনের পর দিন তুমি আমার সাথে ঝগড়ার মাধ্যমে তোমার বিপরীতমুখী অবস্থান সুদৃঢ় করেছো। আমার কোনকিছুই আটকাতে পারলো না তোমাকে। সব সীমানা অতিক্রম করে রেকর্ড করে দিলে মিথ্যাচারের ইতিহাসে। আমি হারালাম একে একে আমার সব অর্জন, খুব অল্প সময়ের মধ্যেই পৃথিবী হারিয়ে গেলো আমার কাছ থেকে। আমার সব চেষ্টা ব্যর্থ করার মাধ্যমে তুমি সফল হয়েছ অবশেষে। আমি আজও মাঝে মাঝে বিশ্বাস করতে পারিনা যে সেই তুমি আমার সাথে এমন নিষ্ঠুর আচরণ করতে পেরেছো। এবার নিশ্চয়ই সেই দিনটি খুব ঘটা করে পালন করবে তোমার শুভাকাঙ্ক্ষী(!) আর নতুন সাথীদের নিয়ে। তবুও ভালো থাকুক আমার ভালোবাসা।

No comments:

Post a Comment