irregular due to unavoidable circumstances of my own, hope will be back and continue soon.............. have patients for a while.

Sunday, November 18, 2012

সে আর তার চোখ


অনেক বছরের সম্পর্ক আমাদের, কিন্তু এতদিনের মজবুত রিলেশানটা আরো সুদৃঢ় কি হতে পারতোনা? আমি মনে করি অবশ্যই পারতো, শুধু অভাব ছিল ইচ্ছে আর আন্তরিকতার। যার কারণে এমন একটি বিরল সম্পর্কও শেষ পর্যন্ত পথ হারালো নষ্টামির আঁধারে। অথচ এমন হওয়া উচিৎ ছিল যদি সে বলে ‘আমি তোমাকে ভালবাসিনা’ কিন্তু তার চোখ বলবে ‘আমি তোমার জন্য পাগল’। যদি সে বলে ‘আমি তোমাকে ছাড়া সুখে থাকবো’ কিন্তু তার চোখ বলবে ‘আমি তোমাকে ছাড়া কোথাও থাকতে পারবো না’। যদি বলে ‘আমাকে ভালোবাসার জন্য অনেকেই আছে’ আর তার চোখ বলবে ‘কিন্তু তোমার মতো করে কেউ ভালবাসবে না’। সে যদি আমাকে বলে অন্য কাউকে ভালবাসতে, তখন তার চোখ বলবে ‘কখনো আমাকে ছেড়ে যেও না’। যদি সে বলে ‘তুমি শুধুমাত্র একজন ভালো বন্ধু’ কিন্তু তার চোখ বলবে ‘আমি তোমাকে অন্য কারো হতে দেবো না’। যদি বলে ‘দূরে চলে যাও, সরে যাও’ আর তার চোখ বলবে ‘আমার শেষ নিঃশ্বাস পর্যন্ত তুমি আমার সাথে থেকো’। যদি বলে ‘আমাকে চুমু দিও না’ তার চোখ বলবে ‘আমার কথা মেনে নিও না’। আর যদি সে বলে ‘অপেক্ষা করতে থাকো’ তার চোখ বলবে ‘চলো দুজন দুজনার হয়ে যাই’। এবং যদি সে বলে ‘আমি ঠিক বুঝতে পারছি না তোমাকে ভালোবাসি কিনা’ অথচ তার চোখ সুস্পষ্ট জানিয়ে দিবে ‘আমি শুধু তোমাকেই ভালোবাসি’। প্রকৃত ভালোবাসা তো এমনই। ভালো থাকুক আমার ভালোবাসা। 

No comments:

Post a Comment