irregular due to unavoidable circumstances of my own, hope will be back and continue soon.............. have patients for a while.

Thursday, November 29, 2012

অনেকগুলো স্মৃতি


নিজের সব ভালোলাগা, ভালোবাসা আর স্বপ্নগুলো আমি তোমাকে উৎসর্গ করেছিলাম। আর নিজের জন্য রেখেছিলাম শুধু ঘুনে খাওয়া এই দেহটুকু। কিন্তু আমার এই ভালোবাসা, স্বপ্ন যদি তুমি অন্য কাউকে দিয়ে দাও, তাহলে নিজের জন্য কি রাখবে তুমি? দেহের পচন তো অনেক আগেই হয়েছে, এখন যদি আত্মার ও পচন ধরে তাহলে আর কিছুই যে থাকবে না তোমার। জানি ভুল করেও আমায় মনে পড়েনা এখন, তোমার চারদিকে এতো মানুষের ভিড়ে আমি তো এক ছারপোকা মাত্র। কিন্তু আমি পুরনো সেই তোমাকে পুজো করি এখনো, তাইতো স্মৃতিগুলোকে হারাতে চাইনা। নতুন এই তোমার কাছে থাকলে পুরনো ভালোবাসার সুখগুলো হারিয়ে যাবে আমার। এই নতুন তোমার যোগ্য আমি নই হয়তো, তাইতো হারিয়ে গেলাম আমি বা তুমি সরিয়ে দিয়েছো আমাকে। তোমাকে ভুলে যাওয়া কখনো আমার পক্ষে সম্ভব না। তোমাকে ভুলে যেতে হলে আমার অনেকগুলো স্মৃতি ভুলে যেতে হবে। স্মৃতিগুলো ভুলে যাওয়া কোন সমস্যা না, সমস্যা হলো আমার জীবনের সবচেয়ে সুন্দর সময়। আর সেই সময়ের সবচেয়ে সুন্দর স্মৃতিগুলোর সাথে তুমি জড়িয়ে আছো। কিভাবে তোমাকে ভুলে যাবো আমি বলো?  ভুলে যেতে হলে যে নিজেকে ভুলে যেতে হয় প্রথমে। কিছু কিছু মানুষের সবচেয়ে প্রিয় মিথ্যা হল ‘জান, তোমাকে ছাড়া আমি বাঁচবো না। আমি তোমাকে অনেক ভালোবাসি।’ পুরানোর প্রতি মোহ কেটে গেলে তাকে দিব্যি ভুলে নতুন একজনকে আবার বলে একই কথা। কিন্তু আমি পারিনি তাদের মতো হতে, আজো আছি সেই আগের মতোই। তাই ভালো থাকুক আমার ভালোবাসা।

No comments:

Post a Comment