irregular due to unavoidable circumstances of my own, hope will be back and continue soon.............. have patients for a while.

Thursday, November 8, 2012

নষ্টদের মাঝে


জানি, শুনে অনেক কষ্ট পেয়েছে বাবা-মা, তাঁদের আদরের সন্তান হয়ে আমি ফিরে গেছি একদল নষ্টদের মাঝে। দিনে দিনে বেড়েছে তাঁদের দুঃখ, কষ্ট আর বেদনা। তবে আমি যে একেবারে নষ্ট হয়ে যাইনি এটাই তাঁদের সান্ত্বনা। নিজ চোখে না দেখে আমার বোন কিছুতেই একথা বিশ্বাস করতে পারেনি, তাই দেখার জন্য হাজার হাজার মাইল দূর থেকে ছুটে এসে দেখলো তার অতি প্রিয় আদরের ভাইটির দুর্দশা। সবকিছু জানার পর শুধু একজন সব বিশ্বাস করে। সে আমার কথিত প্রেমিকা, সর্বনাশা এ জীবন বেছে নিতে সবচেয়ে বড়ো ভুমিকা যার। তাকে সব উপহার দিয়েছিলাম যার জন্য আজ জীবনের উপসংহার আমার। তবু তার নাম বলতে পারিনি কাউকে, শুধু যারা তাকে চেনে তারা ছাড়া। আশ্চর্য এক মায়াজালে আমাকে বন্দী করে দিনের পর দিন কি সুন্দর অভিনয় করে গেলো! এখন আবার নতুন নাম ধারন করে আরেকজনের সাথে অভিনয়ে লিপ্ত। যদি তার মনে সত্যিকারের কোন ভালোবাসা নামক অনুভুতির অস্তিত্ব থেকে থাকে তবে একদিন সে বলবে, “তুমি ফিরে আসো আবার আমার মাঝে। আমায় বন্দী করো তোমার বাহুডোরে”। আমি তখন বলবো, তুমি বুঝলে অনেক দেরি করে। সে বলবে, “তুমি ফিরে আসো তোমার এই ঘৃণিত জীবন থেকে নয়তো আমি নিজেকে ক্ষমা করতে পারবো না”। আমি স্পষ্টভাবে বলে দিবো, তা হয়না; তা আর সম্ভব না। আজ আমি নিঃস্ব তোমাকে কিছুই দিতে পারবো না। সে বলবে “আমার শুধু তোমাকেই চাই, আর কিছুই চাইনা”। আমি বলবো, আমার ফিরে আসার ইচ্ছেও নাই। আমি নষ্টদের মাঝেই থেকে যাবো, তাতে আমার কোন অনুতাপ নেই। নষ্টদের মাঝে জীবনটা ভালোই করছি উপভোগ। নষ্টদেরকে আমার খুব ভালো লাগে কারণ তারা কারো উপর প্রতিশোধ নেয় না, প্রয়োজনে নিজেরাই কষ্ট দেয় নিজেদেরকে। তারা তোমাদের মতো ভালোর মুখোশের আড়ালে নষ্টামি করতে জানেনা। তাই আমাকে ফেরানোর চেষ্টা ব্যর্থ হবে। আমি আছি এবং থাকতে চাই এই একদল নষ্টদের মাঝে। এ জীবনে চাইনা আর কোনকিছুই, চাইনা তোমাকে। কারণ আমার সেই ‘তুমি’ মারা গেছে গতবছরের শেষ দিকে, এখন যে আছে সে নতুন নামধারী এক ছলনাময়ী। যার পক্ষে সবই সম্ভব। তাই শুধু একটা অনুরোধ, এই একদল নষ্টদের মাঝে নিজের মতো করে বেঁচে থাকতে দাও আমাকে। যদিও আমি জানি এতো সহজে সে আসবে না, ঘুরেফিরে চরম একটা ধাক্কা না খাওয়া পর্যন্ত তার ভুল ভাঙবে না। তবু ভালো থাকুক আমার ভালোবাসা। 

No comments:

Post a Comment