irregular due to unavoidable circumstances of my own, hope will be back and continue soon.............. have patients for a while.

Saturday, December 15, 2012

বিকট আর্তনাদ


গভীর রাতে শুধুমাত্র ঘড়ির কাঁটার একটি ছন্দিত শব্দ শোনা যায়। যেটা শোনা যায়না তা হলো এতো রাতেও জেগে থাকা নির্ঘুম চোখের এক কোনে বেয়ে আসা জলের শব্দ। মনে জেগে উঠা হাজারো স্মৃতির এই বিকট আর্তনাদ, যা আমাকে অতীতে ফিরিয়ে নিতে বাধ্য করে। আজও তোমার পাঠানো সব মেসেজ আমার কাছে সুরক্ষিত আছে, খুব যত্ন করে রেখেছি সেই মেসেজগুলো। যদি মোবাইল ফরম্যাট হলে বা হারিয়ে গেলে, তাই রেখেছি আমার কম্পিউটারে আর আমার অন্তরে। আমি মরে গেলেও যেমন আছে তেমনই থাকবে, পারবেনা কেউ সেগুলো ডিলিট করতে। আমি অধিকাংশ সময় চেষ্টা করি তোমাকে ঐ মেসেজগুলোর মধ্যে খুঁজে পেতে। আদরি, আমার মুখ থেকে হয়তো বা বন্ধ করতে পেরেছো “আমি তোমাকে অনেক ভালোবাসি জান” কথাটা। কিন্তু আমার প্রতিটি নিঃশ্বাস ডুকরে ডুকরে যখন কেঁদে উঠে, আর আমার মনের ভিতর থেকে চিৎকার করে ভেসে আসে “আমি তোমাকে অনেক ভালোবাসি” পারবে কি আমার মনটাকে মেরে ফেলতে? আমার সুখ তোমার পছন্দ নয় সেজন্য নতুন সুখের আশায় আমায় ছেড়ে চলে গেলে, তাই তো? যাও তোমাকে ছেড়ে দিলাম, থাকো সুখে থাকো নতুন ভালোবাসায়। আমিও আর ধরে রাখতে চাইবো না তোমায়, বলবো না কষ্টে আছি তুমি হীনা। বলবো না, আগামী রাতগুলো কাটবে তুমি ছাড়া। বলবো না, সত্যি বলবো না আমি। তুমি হীনা এ দুচোখ আর স্বপ্ন কারো দেখবে না। তুমি হীনা নতুন সুখে, নিজেকে আর আমি ভাসাবো না। যাও, ছেড়ে দিলাম তোমায় থাকো সুখে, নতুন ভালোবাসায়......। ধন্যবাদ তোমাকে, এমন অনাকাঙ্ক্ষিত একটি হাহাকার জীবন উপহার দেওয়ার জন্য। ধন্যবাদ, এই কোমল হৃদয়টাকে ক্ষত বিক্ষত করে দেওয়ার জন্য। অনেক ধন্যবাদ তোমাকে। ভালো থেকো আমার ভালোবাসা। 

No comments:

Post a Comment