irregular due to unavoidable circumstances of my own, hope will be back and continue soon.............. have patients for a while.

Tuesday, December 18, 2012

খুব অবাক হই


খুব অবাক হই ভেবে, কিভাবে একসময় তুমি আমার কাছে কাছে থাকতে আর কিভাবে এখন তুমি একেবারে আমাকে ছেড়ে থাকছো। আমি কি বোকা ছিলাম? নাকি এটাই পৃথিবীর নিয়ম, যে সময় সবাইকে বদলে দেবে? সবাই বদলাক, তোমার বদলে যাওয়াটা কি জরুরী ছিল? আমি কেন এতোটুকুও অনুভব করলাম না যে তোমার কথাগুলো তুমি নিজেই একসময় ভুলে যাবে? আমি কেন বুঝতে পারলাম না যে তুমি আমার জীবনে শ্রেষ্ঠ কিন্তু ছোট্ট একটি অধ্যায় হয়ে এসেছো? আমি কি সত্যিই অতিরিক্ত প্রত্যাশা করে ফেলেছিলাম? আমি তো কখনো তোমাকে চাওয়ার সাহস দেখাতে পারিনি, আমিতো সবসময়ই ভেবেছি আমি তোমার যোগ্য নই। হয়তো মনে মনে পছন্দ করেছি, কিন্তু নিজেকেই সেটা বুঝতে দেইনি। স্বপ্ন দেখার শুরুটা যে দুজনে মিলেই করেছিলাম। এখানে কেবল তুমি আর আমি বলে কোন কথা ছিলো না, আমাদের দুজনেরই ছিলো সব স্বপ্ন। অথচ আজ আমার কোন কথাই আর তোমার কান পর্যন্ত পৌঁছায় না। শেষের দিকে আমার কথাগুলো কি সুন্দরভাবে এড়িয়ে গিয়েছো তুমি, আমার কথাগুলো তোমার মনে কোন দাগই কাটেনি। এতোটাই সম্মোহিত হয়ে পড়েছিলে নতুনের প্রতি যে আমার ভালোবাসা বিন্দুমাত্র তোমাকে নাড়া দেয়নি। একসময় তুমিই বারবার বলতে, একদিন নাকি তুমি আমার কাছে পুরনো হয়ে যাবে আর আমি তোমাকে ততোটা ভালোবাসবো না। আর আজ তুমিই আমাকে ভালোবাসো না, অথচ আমি তবুও তোমাকে ভালোবেসে যাই। তাহলে কি আমার অনুভূতিটাই ঠিক ছিলো? তুমি মিথ্যে বলেছো এটাও যে মানতে পারি না। তুমিও যে আমায় ভালোবাসতে সে নিয়ে আমার এতোটুকু সন্দেহ আজও আমার নেই। কেবল একগাদা প্রশ্নের মাঝে প্রতিটি দিন কাটাই। আর সেই সঙ্গে থাকে অন্তহীন বেদনা। তোমাকে ছেড়ে কেমন করে থাকি আমি দূরে, ভালো থাকুক আমার ভালোবাসা। 

No comments:

Post a Comment