irregular due to unavoidable circumstances of my own, hope will be back and continue soon.............. have patients for a while.

Sunday, December 2, 2012

অফুরন্ত ভালোবাসা


কেন বার বার ভুল বুঝো তুমি আমায়? তোমার ভুলের মাঝে আমার কষ্টটা কি চোখে পড়ে না? সময়ের দীর্ঘ নিঃশ্বাসকে সাক্ষী করেই তো ভালবেসেছিলে আমাকে, তবে কেন চলে যাবার জন্য এতোটা ব্যাকুল হয়ে উঠেছিলে? এখন তো আর আমার জন্য তোমার সময় নেই। তোমার সামান্য হাসিতে যে মনটা ছুঁয়ে যায় সেই মনটাকে ক্ষত বিক্ষত করতে কেন কষ্টের ছুরি দিয়ে আঘাত করো প্রতিনিয়ত! তুমি কি আমাকে ভয় পাও, নাকি ঘৃণা করো? ভালো যে বাসো না সেটা তুমি আগেই বুঝিয়ে দিয়েছো আমায়। তবে কি আমার জন্য তোমার ভালোবাসা ফুরিয়ে গেছে সত্যি সত্যি...! তাই কি রক্তের কান্নায় ভিজিয়ে দিচ্ছ আমায়? ভেজা কাকের উপমা হয়ে আজ আমি তোমার পাশে বসে আছি। আগে তুমি কতো কথা বলতে, কথাগুলোর মাঝে মিষ্টি হাসিটা একবার দেখার জন্যে তোমার মুখের দিকে চেয়ে থাকতাম। তুমি জিজ্ঞ্যেস করতে কি দেখছি অমন করে, আমি হেসে বলতাম- না কিছু না সোনা। তোমার চুড়ির শব্দ আজ খুব শুনতে ইচ্ছে করছে। এসব কথা আগে তোমায় বললে কতো খুশী না হতে তুমি! আর আজ এগুলো শুধুই বাহুল্য তোমার কাছে। যেদিন বুঝতে পেরেছিলাম তুমি চলে যেতে চাইছো, হয়তো আমার মাঝে ভালোবাসার মতো কিছু খুঁজে পাচ্ছিলে না আর। কিন্তু আমিতো তোমার কাছে চেয়েছিলাম অফুরন্ত ভালোবাসা, যার আবেগ এই নশ্বর পৃথিবীর সকল বাঁধা করবে ছিন্ন বিচ্ছিন্ন। দিতে চেয়েছিলাম তোমায় অনুরুপ ভালোবাসা- যার আকুলতা দেখে পৃথিবীর সমস্ত পাগল মন যেন হয় নতজানু। যেন এমন অবাস্তব ভালোবাসা পৃথিবীর কোথাও নেই, আছে শুধু মনের গহীনে লুকিয়ে থাকা হাজার রকম দীর্ঘশ্বাস। তুমি চলে গিয়ে কিছু কি পেয়েছো? নাকি আমার মতো হারিয়ে বসে কাঁদছো? আজ যেন আমার চোখের জল শুকিয়ে গেছে, শুকনো রক্ত যেন লেপ্টে দিয়েছে চোখে জল। তবু ভালো থেকো আমার ভালোবাসা।

No comments:

Post a Comment