irregular due to unavoidable circumstances of my own, hope will be back and continue soon.............. have patients for a while.

Sunday, December 23, 2012

বসন্তের উষ্ণতায়


খুব ঠাণ্ডা পড়ছে এখন। অনেক মানুষ কাবু হয়ে যাচ্ছে ঠাণ্ডায়। জানিনা এই ঠাণ্ডায় তুমি কেমন আছো? জানিনা ঠিকমতো শীতের কাপড় ব্যবহার করো কিনা? তোমাকে তো বাইরে যেতে হয় কাজের তাগিদে। খুব দুশ্চিন্তা হয় আমার তোমার জন্য, শরীর সুস্থ আছে কিনা তোমার? তোমার সেই সমস্যা এখনও কি আছে? রেগে গেলে তোমার শরীরে যে কাপুনি হতো সেটা দূর হয়েছে নাকি। তুমি তো আবার ঠাণ্ডা সহ্য করতে পারো না মোটেও, একটু ঠাণ্ডায়ও তোমাকে ঘরে প্রতিরক্ষা নিতে হয় শীতের বিরুদ্ধে। খুব নরম শরীর তোমার, যেটা কোন একটুও এদিক সেদিক সইতে পারে না। সেই শরীরের যত্ন তুমি সত্যিকার অর্থে কতোটুকু নিচ্ছ কিছুই জানিনা। নাকি অবহেলা করছো আমার উপর রাগ করে। যদি তাই হয়, তাহলে বলো কেন তুমি আমার উপর রাগ করবে অযথা? আমি কি তেমন মানুষ যে কেউ আমার উপর রাগ করার অধিকার খাটাবে। তোমার সাথে আমার কোন যোগাযোগ বা সম্পর্ক নেই সত্যি, তবে তাই বলে কি তোমার জন্য আমার দুশ্চিন্তা হবেনা? নাকি আমি করতে পারবো না? তুমি না চাইলেও বা নিষেধ করলেও আমাকে যে করতেই হবে। আর যদিও আমি করতে না চাই তাহলেও কি আমার এই মন না করে পারবে। তার কারন একটাই, তোমাকে আজও ভালোবেসে যাচ্ছে আমার এই পোড়া মন। যে মানেনা কোন বাধা, কোন নিষেধ। তুমি নাহয় আমার এই মন আঁধার করে অন্য মন আলোকিত করার জন্য ব্যাকুল হয়ে পড়েছিলে, কিন্তু তাই বলে কি এই মন তোমার জন্যে ছটফট করা ছেড়ে দিবে! নাইবা হল তার আলোতে থাকা, নাইবা হল আলোর ঝলমলতে তার দুলে উঠা। যদিও আমি এই তোমার ফিরে আসার প্রত্যাশা করিনা, তবু চাইবো তুমি নিজেকে সবসময় সুস্থ রাখার জন্য যতটুকু করার দরকার করবে, এতোটুকু অবহেলা করো না আমার সেই পরম আদরের শরীরটাকে। তোমার কিছুই আমি পাবো না আর জানি তবু তোমার সুস্থ থাকাটাই আমি কামনা করি সবসময়। আশা করি অন্তত আমার এই চাওয়াটা তুমি পূর্ণ করবে। এই শীতেও বসন্তের উষ্ণতায় কাটুক তোমার দিনগুলো, স্মৃতিতে নয় অনুভবে থেকো। তোমায় ছেড়ে কেমন করে থাকি আমি দূরে, ভালো থেকো আমার ভালোবাসা। 

No comments:

Post a Comment