irregular due to unavoidable circumstances of my own, hope will be back and continue soon.............. have patients for a while.

Tuesday, January 8, 2013

শুভ জম্মদিন



আজও পারলাম না নতুন বছরের প্রথম দিনের মতো থাকতে। শুভ জম্মদিনের অনেক অনেক শুভেচ্ছা জান। জানি, এটা আমার অনধিকার চর্চা হয়ে গেলো, কিন্তু কি করবো বলো। আমি যে তোমার মতো হতে পারিনি আজো, তাই আমার মনও আজো আছে সেই আগের মতোই। প্রতিবছর এইদিনে সবার আগে আমিই শুভেচ্ছা জানিয়ে তোমাকে আদর করে দিতাম, আট বছরে এই প্রথম ব্যতিক্রম হলো। সত্যি বলতে গত বছরও সবার আগে তোমাকে জানাতে পারিনি আমি, আমার আগেই তুমি আরেকজনের কাছ থেকে শুভেচ্ছা নিয়ে নিয়েছিলে। আর আমি যখন ফোন করি তখন তুমি ঘুমে ঢুলু ঢুলু। ভীষণ খারাপ লেগেছিল সেদিন, কিন্তু বলার কিছুই ছিল না। তাই আজ ইচ্ছে করেই দেরি করে তোমাকে আমার অনেক অনেক আদর দিলাম, তুমি গ্রহন করবে না জেনেও না দিয়ে পারিনি থাকতে। আজ দেখা হবে না তোমার সাথে, যদিও খুব ইচ্ছে করছে তোমাকে একনজর দেখে আসতে অন্তত এই দিনে। কিন্তু আমার পায়ে যে তুমি বেড়ি পরিয়ে দিয়েছ সোনু, খুব কষ্ট হচ্ছে আমার সব ভেবে, সব মনে করে। কিভাবে তুমি পারলে আমাকে এইভাবে দূরে সরিয়ে দিয়ে থাকতে! ঘড়ির কাঁটায় যখন ঠিক ১২টা তখন নিজের অজান্তেই আমার হাতে মোবাইল উঠে আসে, এমনকি তোমার নতুন নাম্বার টা তুলেও ফেলেছিলাম। ডায়াল করতে যাবো, হটাৎ মনে হলো আমিতো সেই অধিকার হারিয়েছি। অসহনীয় কষ্টে দম বন্ধ হয়ে আসে আমার, বুকটা দুমড়ে মুচড়ে যায়। একে একে মনে পড়ে গেলো আজ সারাদিন তোমার সাথে জড়িয়ে গতবছরের এইদিনের স্মৃতিগুলো, মনে পড়ে বারবার তোমার বলা কথাগুলো। মুলত এদিনটিকে ঘিরেই ছিল আমাদের সুখের শেষ স্মৃতি, তাই না আদরি? তোমার কি একবারও মনে পড়েনি আমার কথা বারোটা বাজার সাথে সাথে? জানি পড়েছে, আর খুব বিশ্রীভাবেই পড়েছে। কিন্তু কেউ টের পাবে বলে নিমিষেই নিজেকে সামলে নিয়েছো। কেন মনে করেছো বলতো আমাকে যদি ভালো নাই বাসো? পাগলী, আমার কথা তোমার মনে পড়বে না এটাও কি সম্ভব বলো? একটুও মন খারাপ করোনা, খুব আনন্দের সাথে কাটিয়ো দিনটি। আমি নেইতো কি হয়েছে, তোমার পাশে নতুন আর অন্য সবাইতো রয়েছে। আমি কি চিরকাল বেঁচে থাকবো বলো? তোমার বার্থডে আসবে আবার চলেও যাবে। কিন্তু আমি থাকবো না তোমার পাশে, পারবোনা তোমাকে শুভ কামনা জানাতে। এদিনটিকে ঘিরে এতো কিছু বলার আছে যে কয়েকটা নির্ঘুম রাত ধরে লিখলেও তা শেষ হবার না। এমন কোন সময় বা মুহূর্ত নাই যখন তোমার উপস্থিতি আমি আমার হৃদয়ে টের পাইনা, তোমায় ছেড়ে কেমন করে থাকি আমি দূরে। আজ তোমার জম্মদিন। শুভ জম্মদিন। ভালো থেকো আমার সোনামনিটা, ভালো থেকো আমার ভালোবাসা। 

No comments:

Post a Comment