irregular due to unavoidable circumstances of my own, hope will be back and continue soon.............. have patients for a while.

Wednesday, April 24, 2013

আমি সবকিছুকে বলবো


পৃথিবী যদি আঁধারে ডুবে যায়
আমি চাঁদকে আলো দিতে বলবো,
যেন তুমি পথ দেখতে পাও।
যদি নদী শুকিয়ে যায় আমি সাগরকে বলবো
জলোচ্ছ্বাস দিয়ে নদীকে ভরিয়ে তুলতে,
যাতে তুমি আনন্দ পাও।
আমি গাছকে বলবো সব পাতা ঝরিয়ে দিতে,
যাতে তোমার কষ্টগুলো ঝরে যায়।
আমি পাহাড়কে বলবো ঝরনা করে দিতে
যাতে তুমি দুহাতে জল নিয়ে
তাতে আমার প্রতিচ্ছবি দেখতে পাও......।
আমি রাত্রিকে বলবো জ্যোৎস্না দিয়ে
তোমার আঙ্গিনা ভরিয়ে দিতে,
যাতে তুমি তোমার নতুন সাথির সাথে
সেই জ্যোৎস্নায় অবগাহন করতে পারো।
আমি বৃষ্টিকে বলবো অঝোর ধারায় ঝরতে
যাতে মলিন হয়ে যাওয়া আমাদের সেই স্মৃতিগুলো
তোমার জীবন থেকে মুছে যায় চিরতরে।
আমি সময়কে বলবো প্রতিটা মুহূর্ত যেন
অসীম আনন্দ আর হাসিতে পূর্ণ করে দেয়।
আর তোমার পাশে ছায়া হয়ে সব অবলোকন
করে যাবো সারাজীবন পিয়াসী হৃদয় নিয়ে।
তোমায় ছেড়ে কেমন করে থাকি আমি দূরে,
ভালো থেকো আমার ভালোবাসা।

No comments:

Post a Comment