irregular due to unavoidable circumstances of my own, hope will be back and continue soon.............. have patients for a while.

Monday, October 8, 2012

কেন এই বৈষম্য


সারাদিন খুব ব্যস্ততার মধ্যেই কেটে গেলো, সেই ট্রেন থেকে নামার পর থেকেই। এখনো ঘুমানো হয়নি, কিন্তু তবুও এতটুকু চোখ জ্বলছে না ঘুমে। আশ্চর্য, ঘুমের দেখাই নেই। তার উপর শরীরটা মোটেও ভালো না, জোর করেই চালাতে হচ্ছে একে। আর ভাল লাগেনা এই আসা-যাওয়া এত ঘন ঘন, খুব বিরক্ত লাগে মাঝে মাঝে। এখানে এলেই অনেক চাপের মধ্যে থাকি, আর সেই চাপ হচ্ছে স্মৃতির চাপ। তাকে জড়িয়ে অনেকগুলো স্মৃতি এখানের জায়গায় জায়গায়, সব মনে পড়ে একে একে। তার স্মৃতি জড়িত যেসব স্থানগুলো আমি এড়ানোর চেষ্টা করি সেসব স্থানে আরো বেশী করে যেতে হয় আমাকে বাধ্য হয়েই। বসুন্ধরা, ধানমণ্ডি... এমনি আরও কিছু স্পট, যেন আমার উপর প্রতিশোধ নেয়া হচ্ছে। কে যেন বলেছিল, পৃথিবীর সব অত্যাচারের সেরা অত্যাচার হচ্ছে নাকি ভালোবাসার স্মৃতির অত্যাচার, যা বাঁচতেও দেয়না আবার মরতেও দেয়না। কথাটা যে খুব সত্যি সেটা আমি প্রতি মুহূর্তে মুহূর্তে উপলব্ধি করছি। ধীরে ধীরে আমার কাছে পৃথিবীর সকল মিথ্যে বাক্যের মধ্যে “আমি তোমাকে ভালবাসি” আমার সবচেয়ে প্রিয় বাক্য হয়ে যাচ্ছে। আচ্ছা, Break up হওয়ার পর একটা মেয়ের পাশে দাঁড়ানোর মতো মানুষের তো অভাব হয়না কিন্তু একটা পুরুষের পাশে দাঁড়ানোর মতো মানুষ মনে হয় খুবই কম পাওয়া যায় তাইনা? কিন্তু কেন এই বৈষম্য??

No comments:

Post a Comment